Ultraviewer, AnyDesk, Teamviewer সফ্টওয়্যার এগুলোর কাজ কী ?

Ultraviewer, AnyDesk, Teamviewer কী কী কাজে ব্যবহার করা হয় ??

প্রিয় ভিজিটর আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন ।। অবশ্যই আজকের আমাদের এই পোস্টের টাইটেল দেখে বুঝে গেছেন যে কি নিয়ে আজকে আমাদের এই কথোপকথন ব্লগ ।।
Ultraviewer, AnyDesk, Teamviewer এগুলো মূল্যত রিমোট কন্টোল সফ্টওয়্যার নামে পরিচিত ।। আমরা আজকে জানবো এগুলোর কাজ সর্ম্পকে ও ডাওনলোড করার সিস্টেম ।। সম্পূর্ণ নতুনদের জন্য লিখা আমি সহজে বুুুুঝিয়ে দেওয়ার চেস্টা করবো ।। 

Ultraviewer ( আল্টাভিউআর ) এর কাজ ও ডাওনলোড করার সিস্টেম ।।

যাহোক আমরা এখন আলোচনা করব আল্ট্রাভিয়ার এই সফটওয়্যারটি এটা কি কাজ করে এবং এটার কিভাবে ডাউনলোড করতে হয় সে বিষয়ে ।। Ultraviewer এটি এমন একটি সফটওয়্যার যার মাধ্যমে আমরা এক প্রান্ত থেকে অন্য প্রান্তের যেকোনো কম্পিউটারকে কন্ট্রোল করে তার কম্পিউটারের যেকোনো সমস্যার সমাধান করা কিংবা কাজ করে দেওয়া যায় ।। 

Ultraviewer ( আল্টাভিউআর )  দিয়ে আপনি আপনার নিজের যে কোন কাজ অন্য আরেকজনের কাছ থেকে করে নিতে পারবেন ।। এবং আপনি চাইলে ও অন্য কারো কম্পিউটারের সমস্যা আপনিও তার কম্পিউটার কন্ট্রোল করে এ সফটওয়ার মাধ্যমে সমাধান করে দিতে পারবেন ।। Ultraviewer ( আল্টাভিউআর ) বর্তমানে জনপ্রিয় একটি সফটওয়্যার যার মাধ্যমে রিমোট কন্ট্রোল এক্সেস করে কম্পিউটারের সকল কাজ করা যায় ।।

একটু সোজা করে বলতে গেলে আমি আপনাকে বুঝিয়ে দিচ্ছি যে ধরেন আপনি আছেন ঢাকাতে আর আপনার এক বন্ধু আছে কানাডায় তো আপনার কানাডার বন্ধুর কম্পিউটারে কিছু সমস্যা হয়েছে এখন আপনি কম্পিউটার সম্পর্কে ভালো জানেন এখন আপনি ধরেন তার কাজটি এখানে বসে Ultraviewer ( আল্টাভিউআর ) নামের এই সফটওয়্যার দিয়ে কাজটা করে দিতে পারবেন ।। 

তো সে ক্ষেত্রে দুজনেকে Ultraviewer ( আল্টাভিউআর ) সফটওয়্যার ডাউনলোড করতে হবে। । এরপর অন্যান্য সফটওয়্যার যেভাবে ইন্সটল করা হয় ঠিক একইভাবে এ সফটওয়্যারটি ইন্সটল করে নিতে হবে ।। 
ইনস্টল করার পরে দেখতে পারবেন যে আপনার স্কিনে একটি ইউজার আইডি এবং একটি পিন দেখা যাচ্ছে এবং আপনার বন্ধুরা সেম একই রকমের একটি ইউজার আইডি এবং পিন দেখা যাচ্ছে ।।

আপনি যদি তার কাজ করেন তাহলে তার কম্পিউটারের ইউজার আইডি এবং পিন সংগ্রহ করে নেবেন । ।। আর এই ক্ষেত্রে যদি আপনার কাজ আপনার বন্ধু করে দিতে হয় সে ক্ষেত্রে আপনি আপনার কম্পিউটারের ইউজার আইডি এবং পিন নাম্বার টা দিবেন এখানে কম্পিউটার বলতে বোঝাচ্ছি যে আমি Ultraviewer ( আল্টাভিউআর ) যে ইউজার আইডি এবং পিন নাম্বার রয়েছে সেটা ।। 

এরপর আপনি সহজে তার কম্পিউটার কিংবা সে আপনার কম্পিউটার এক্সেস করতে পারবে এবং আপনার যে সমস্যাটা সফটওয়্যার জনিত কিংবা কম্পিউটার খুঁটিনাটি কোন সমস্যা কোন সেটিং সমস্যা এ ধরনের সমস্যাগুলো আপনি চাইলে কিংবা সে চাইলে সমাধান করতে পারবে বা পারবেন ।। 

আপনি আমার লেখাটা যদি একটু ভাল করে এবং মনোযোগ দিয়ে পড়েন তাহলে আমি কি লিখতে চেয়েছিলাম এবং কি বোঝাতে চেয়েছিলাম অবশ্য বুঝে যাবেন ।। যদি একটু বুঝতে অসুবিধা হয় একটু ভালো করে বারবার পড়বেন তাহলে বুঝতে পারবেন ।। তাহলে আমরা জানতে পারলাম যে Ultraviewer ( আল্টাভিউআর ) এর কাজ কিভাবে করে এবং কিভাবে ডাউনলোড করতে হয় আমি নিচে দিয়ে দিচ্ছি ডাউনলোড লিংকটি ।।



Anydesk ( এনিডেস্ক) এর কাজ ও ডাওনলোড করার সিস্টেম ।।

Anydesk ( এনিডেস্ক)এনিডেস্ক মূলত একটি রিমোট কন্ট্রোল সফটওয়্যার ।। যার মাধ্যমে যে কোন কম্পিউটার এক্সেস করা যায় শুধুমাত্র আইফি অ্যাড্রেসের মাধ্যমে ।। Anydesk এ উপরের আমাদের আলোটা ভিউয়ার এর মত ইউজার আইডি এবং পিন নাম্বার লাগেনা ।।

Anydesk ( এনিডেস্ক) মাত্র ৯টি সংখ্যার আইপি এড্রেস দিয়ে কানেক্ট করা যায় ।। আল্টা ভিউয়ার এর মত যে যে কাজগুলা করা যায় ঠিক একই রকম Anydesk এর মাধ্যমে করা যায় ।। তবে অনেক সময় এনিডেক্সে অনেক কিছুর পারমিশন থাকে না  । যার কারণে কিছু কিছু কাজ করতে আমাদের সমস্যা ভোগান্তিতে পড়তে হয় ।। 

তবে যাই হোক Anydesk ( এনিডেস্ক) এমন একটি সফটওয়্যার যা আপনার ইনস্টল করার কোন ঝামেলায় থাকে না ।। Anydesk ( এনিডেস্ক) ‍Software  মূলত একটি পোর্টেবল সফটওয়্যার ।। যা আপনি ডাউনলোড করে মাত্র দুটি ক্লিপ করলে ওপেন হয়ে যাবে ।। 

এবং ওপেন হওয়ার পরে ৯টি সংখ্যার আইপি অ্যাড্রেস দেখতে পারবেন যা দিয়ে আপনি বা আপনার কম্পিউটার কাউকে কাজ কিংবা আপনি তার কাজ করে দিতে পারবেন ।। 

আপনি যদি আরেকজনের কাজ করতে চান ধরেন কোন ক্লায়েন্টের কাজ করবেন তাহলে তার Anydesk ( এনিডেস্ক) এর 9 ডিজিট নাম্বারটি নিবেন ।। আর যদি আপনি আপনার কম্পিউটারের কিংবা সফটওয়্যার এর কোন সমস্যার কাজ করাতে চান তাহলে আপনি আপনার কম্পিউটারের ডাউনলোড করা Anydesk ( এনিডেস্ক) এর  ৯টি সংখ্যার আইপি তাকে দিলে সে আপনার কাজটা করে দিতে পারবে ।। 

তাহলে Anydesk কাজটা আমরা বুঝতে পেরেছি ।। নিচে ডাউনলোড নাও অপশন আছে ওখান থেকে আপনি Anydesk Software ডাউনলোড করে নিতে পারবেন ।।


Teamviewer ( টিমভিউয়ার) এর কাজ ও ডাওনলোড করার সিস্টেম ।।

TeamViewer, টিম ভিউয়ার এমন একটি সফটওয়্যার যেটি পুরা ওয়ার্ল্ডে জনপ্রিয় একটি রিমোট কন্ট্রোল এক্সেস সফটওয়্যার নামে পরিচিত ।।  এই সফটওয়্যার এর মাধ্যমে আপনি খুব ভালো মানের এইচডি কোয়ালিটিতে যে কারো যে কোন সমস্যা কম্পিউটার এর কিংবা ল্যাপটপের সফটওয়্যার ও সেটিংস জনিত যেকোন সমস্যার সমাধান করে দিতে পারবেন 

টিম ভিউয়ার হ'ল রিমোট কন্ট্রোল, ডেস্কটপ শেয়ারিং, অনলাইন সভা, ওয়েব কনফারেন্সিং এবং কম্পিউটারের মধ্যে ফাইল স্থানান্তর করার জন্য একটি স্বতন্ত্র সফ্টওয়্যার অ্যাপ্লিকেশন।

TeamViewer – The Remote Connectivity Software



এটির মাধ্যমে আপনি কোন প্রকার লেক ছাড়া কিংবা হ্যাং ছাড়াই খুবই স্মুথলি কাজ করতে পারবেন বা কাজ করাতে পারবেন ।। এসব সফটওয়্যার গুলা মূলত কম্পিউটার ব্যবহারকারীদের জন্য অনেক গুরুত্বপূর্ণ কাজে হেল্পফুল বলে আমি মনে করি ।। 

আমি আজকে এই ব্লগে যে তিনটি সফটওয়্যারের কথা বলেছি তার মধ্যে অন্যতম এবং জনপ্রিয়  আমার মতে সেটি হল টিম ভিউয়ার সফটওয়্যার ‍।। আপনি চাইলে Ultraviewer, AnyDesk, দিয়ে ও যেকোনো কাজ করতে পারবেন কিন্তু টিমভিউয়ার ওই দুটি সফটওয়্যার এর চাইতেও অনেক ভালো বলে আমি মনে করি ।। 



Ultraviewer, AnyDesk, Teamviewer Software


Ultraviewer, AnyDesk, Teamviewer সফ্টওয়্যার তিনোটার কাজে কিন্তু একটাই কম্পিউটার রিমোট কন্ট্রোল এক্সেস সফটওয়্যার নামে পরিচিত ।। তো যাই হোক আমি আশা করি তিনটি সফটওয়্যার এর কাজ এবং ডাউনলোড করার নিয়ম দেখিয়ে দিতে সক্ষম হয়েছে ।। আমি চেষ্টা করেছি খুব সহজে বুঝিয়ে দেওয়ার জন্য তবুও জানিনা কতটুকু বুঝতে পেরেছেন আপনারা ।।

Mitun

হ্যালো বন্ধুরা আমি মিটুন, আমি আছি আপনার পাশে কম্পিউটার অথবা প্রিন্টারের যে কোন সমস্যার সমাধান পাবেন আমার কাছে ।। তাই আর দেরি না করে আপনার সমস্যার কথা আমাকে বলুন ।। আমার সাথে কথা বলতে ডিরেক্ট কল অথবা Whatsapp করুন - 01861624848 অথবা 01575080390 এই নাম্বারে । এখান থেকে কোন সফ্টওয়্যার যদি আপনি খুজে না পান তা হলে আমাকে কল দিন ।। ধন্যবাদ SoftwareBoss24.Com

Post a Comment

Previous Post Next Post